লালপুরে ভেজাল গুড় কারখানায় অভিযানে জেল ও জরিমানা

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে দুটি ভেজাল গুড় কারখানায় র‌্যাব ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়েছে। র‌্যাব-৫ এর সহায়তায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক লাখ টাকা জরিমানা ও ৩ মাস কারাদণ্ড প্রদান করেন ।

বুধবার সকালে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে ভুট্টু মিয়া (৪৯) ও মৃত জানবক্সের ছেলে কাবিলের বাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে কারখানায় বিভিন্ন ক্ষতিকর দ্রব্যের মিশ্রণে ভেজাল গুড় তৈরির অপরাধে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাম্মী আক্তার এই সাজা প্রদান করেন ।

জানা যায়, ভেজাল গুড় তৈরি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি দল গভীর রাতে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের দুটি ভেজাল গুড় কারখানায় অভিযান চালায়।

সকালে ৪ হাজার কেজি ভেজাল গুড়, রং ও গুড় তৈরীর সরঞ্জামসহ ভুট্টু মিয়াকে ভেজাল গুড় তৈরির অপরাধে এক লাখ টাকা জরিমানা ও অপরদিকে ৪ হাজার কেজি ভেজাল গুড়, রং ও গুড় তৈরির সরঞ্জামসহ কাবিলকে একই অপরাধ একাধিকবার করায় ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের নির্দেশক্রমে ৮ হাজার কেজি ভেজাল গুড়সহ জব্দকৃত আলামত ধংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মি আক্তার জানান, ভেজাল গুড় উৎপাদনের অপরাধে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে গুড় ব্যবসায়ী ভুট্টুকে এক লাখ টাকা জরিমানা ও একই অপরাধ একাধিকবার করায় কাবিলকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

সোনালী/এমই

শর্টলিংকঃ