র‌্যাবের রিমান্ডে প্রদীপের দেহরক্ষী রুবেল

অনলাইন ডেস্ক: মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ হত্যায় অভিযুক্ত টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমারের দেহরক্ষী রুবেল শর্মাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড নিয়েছে র‌্যাব।

শুক্রবার সকালে কক্সবাজার জেলা কারাগার থেকে তাকে র‌্যাব-১৫ কার্যালয়ে নেওয়া হয়। পুলিশের এই এলিট ফোর্সটির মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিনহা হত্যার সঙ্গে কনস্টেবল রুবেলের সংশ্লিষ্টতা পাওয়া যাওয়ায় গত ১৪ সেপ্টেম্বর সকালে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। ওসি প্রদীপের ডান হাত হিসেবে পরিচিত ছিল রুবেল। গত সোমবার জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড আবেদন করে র‌্যাব। শুনানি শেষে আদালত তাকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় এপিবিএনের চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। এই ঘটনায় দেশজুড়ে আলোচিত হয়। ৫ আগস্ট নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন, যা তদন্তের দায়িত্ব পায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নকে (র‌্যাব)।

সোনালী/আরআর

শর্টলিংকঃ