র‌্যাবের অভিযানে দুই লাখ টাকা জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ওষুধের দোকান ও অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল এ অভিযান চালায়। রাতে আলাদা আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল গতকাল দুপুর দেড়টার দিকে র‌্যাবের একটি দল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাট্টা এলাকায় মেসার্স তুবা ফার্মেসি নামের একটি ওষুধের দোকানে অভিযান চালায়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ফার্মেসি মালিক রবিউল আউয়ালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। গোদাগাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক এই জরিমানা করেন। এ সময় রাজশাহী ওষুধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক আনোয়ারুল বাসেদও উপস্থিত ছিলেন।
একই দিন সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের পাওয়ার হাউস এলাকায় জীবন মেডিকেল স্টোর নামে আরেকটি ওষুধের ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক এই ফার্মেসির মালিক এন্তাজ আলমকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই দোকানেও বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করে ধ্বংস করেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হোসেনও উপস্থিত ছিলেন।
এদিকে র‌্যাবের রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল গতকাল দুপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালায়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন সহকারী কমিশনার মোহাম্মদ কাউসার হামিদ। তার ভ্রাম্যমাণ আদালত রাজশাহীর কাটাখালি এলাকার এম কে আর ব্রিকস নামের ইটভাটার মালিক মো. লিটনকে ৫০ হাজার টাকা, সোনালী ইট ভাটার মালিক রনিকে ২০ হাজার টাকা, বিআরবি ব্রিকস নামের ইটভাটার মালিক জয়নুল আবেদীনকে ৫০ হাজার টাকা এবং আরেক মালিক রফিকুল ইসলামকে আরও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

শর্টলিংকঃ