রেশমের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সহায়তা করা হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

  • 7
    Shares

চাঁপাইনবাবগঞ্জ ব্যূরো: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের রেশমের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সহায়তাসহ সকল সমস্যার সমাধান করা হবে। তারা যেন আবারও রেশম কাপড়ের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে পারে সেজন্য ঋণের ব্যবস্থাসহ কারিগরি সহায়তা দেয়া হবে।

গতকাল সোমবার বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড রাজশাহীর আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের লাহারপুর তাঁতীপাড়ায় তাঁতী, রিলার ও বসনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ রেশম বোর্ডের মহাপরিচালক মু. আব্দুল হাকিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান শাহ আলম, যুগ্মসচিব মোঃ অলিউল্লাহ, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ প্রমুখ।

জামায়াত-বিএনপি’র আমলে চাঁপাইনবাবগঞ্জের রেশম শিল্পের ধ্বস নামতে শুরু করে, একজন তাঁতীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষেতে সাংবাদিকরা মন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের উন্নয়নে রাজনীতি করে, তাই যেখানে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে সরকার সেখানেই কাজ করবে। সুতরাং রেশম চাষ ও কাপড়ের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সবার্ত্মক সহায়তা প্রদান করা হবে। পরে মন্ত্রী হরিনগর রেশম কারখানা পরিদর্শন ও তাঁতীদের সাথে মতবিনিময় করেন।

শর্টলিংকঃ