রেল কর্তৃপক্ষের নানা পদক্ষেপ

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে রাজশাহীস্থ পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। তারা ট্রেনযাত্রীদের মাঝে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
যাত্রীদের করোনাভাইরাস থেকে রক্ষার জন্য নানামুখি কর্মসূচির মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতা ও আত্মরক্ষামূলক পদক্ষেপসমূহের প্রচারণা চালিয়ে আসছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। ভাইরাসে আক্রান্ত রোগীকে চিহ্নি করার জন্য এবং কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী প্লাটফরমে প্রবেশ করে যত্রতত্র যেন ঘুরাফেরা করতে না পারে এর জন্য জরুরি পদক্ষেপের মধ্যে প্রবেশ পথে যাত্রীদের শরীরের তাপ মাপা হচ্ছে। এর জন্য বসানো হয়েছে তাপমাপক মেশিন। এছাড়াও যাত্রীদের অবলোকন করার জন্য সব ধরনের তৎপরতা চালিয়ে যাচ্ছেন তারা।
রেলওয়ে কর্তৃপক্ষ প্রতিটি কাউন্টারে যাত্রীদের সাবধানতার জন্য দেয়া হচ্ছে হ্যান্ড্রপ। ট্রেনের বগিতে ইঠার সময় হাত মুখ ধোয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। হাত-মুখ ধোয়ার জন্য দেয়া হচ্ছে সাবান ও স্প্রে মেশিন, পিএবক্স-এর মাধ্যমে যাত্রীদের সচেতন করা হচ্ছে।
রাজশাহী রেল স্টেশনমাস্টার ময়েন উদ্দিন আহমেদ বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের খুঁজে বের করার জন্য রেলওয়ের কর্মিবাহিনী কাজ করছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে করেনটাইন কেন্দ্রে পাঠিয়ে দেয়ার জন্য প্রস্তুত রয়েছে বলে জানান।

শর্টলিংকঃ