রেলওয়ের দুর্নীতি খতিয়ে দেখতে কমিটি

  • 24
    Shares

অনলাইন ডেস্ক: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ রেলওয়ের ক্রয় নীতিমালা সঠিকভাবে অনুসরণ ও টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতি খতিয়ে দেখতে সাব-কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সংসদ সচিবালয়ে কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই কমিটি করা হয়।

সভায় বাংলাদেশ রেলওয়ের ক্রয় পদ্ধতি, রেলওয়ের দুটি জোনকে চারটি জোনে রূপান্তর করার সর্বশেষ অবস্থা এবং চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জমিতে পেট্রোল পাম্প স্থাপনের জন্য লিজ সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জমিতে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য লিজ দেয়ার সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা হয়।

সভায় বাংলাদেশ রেলওয়ের জনবল নিয়োগের ক্ষেত্রে স্বচ্চতা নিশ্চিতকরণ, বিভিন্ন পণ্য ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ ও রেলওয়ের প্রয়োজন হবে না এমন জায়গা সঠিক উপায়ে ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা হয়।

কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও বেগম নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন। রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ