রেড ক্রিসেন্টের মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সমাপ্তি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিটের আয়োজনে তিনদিনব্যাপী রেডক্রস/ রেড ক্রিসেন্টের মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ শেষ হয়েছে।

মঙ্গলবার দুপুরে সমাপনী দিনে রাজশাহী জেলা পরিষদ সভাকক্ষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট রাজশাহী জেলা ইউনিট চেয়ারম্যান মোহম্মদ আলী সরকার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সার্ভে ইন্সটিটিউটের অধ্যক্ষ মাহমুদ হোসেন, রেড ক্রিসেন্ট সোসায়ইটি রাজশাহী জেলা ইউনিটের সদস্য মীর তৌফিক আলী ভাদু ও সামাউল ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, প্রতিটি ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। রেড ক্রিসেন্টের যেসব সদস্য আজ এই প্রশিক্ষণে অংশ নিয়েছে, তারা রাজশাহী জেলার প্রতিটি স্থান বা স্কুলে তাদের এই অভিজ্ঞতা সবার মাঝে বিস্তার করলেই এই প্রশিক্ষণের সফলতা আসবে। মাঝে মাঝে রাজশাহী জেলা ইউনিট যেন এ ধরণের প্রশিক্ষণের উদ্যোগ নেয়।

অনুষ্ঠানের সভাপতি রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিটের সাধারণ সম্পদাক শফিকুজ্জামান শফিক তার বক্তব্যে বলেন, আমরা মাঝে মাঝে যুব ইউনিটের সদস্যদের নিয়ে বেশি বেশি প্রশিক্ষণের আয়োজন করবো।

অনুষ্ঠানে অংশগ্রহকারীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের কামরুজ্জামান ও প্রশিক্ষকদের মধ্যে থেকে রেড ক্রিসেন্ট রাজশাহী সিটি ইউনিটের শিমুল হোসেন। রেড ক্রিসেন্টের এই প্রশিক্ষণের সার্বিক সহায়তা করেন ইউনিট অফিসার বাকি বিল্লাহ ও যুব প্রধান সাদিয়া সাবা অর্র্চি।

উল্লেখ, ১৮ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ২০ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে তিনদিনব্যাপী এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ