রাবি মাস্টাররোল কর্মচারীদের আন্দোলন অব্যাহত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত মাস্টাররোল কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন। গতকার রোববার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’ ব্যানারে তারা মানববন্ধন করেন।
মানববন্ধনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদর সভাপতি মাসুদুর রহমান বলেন, আমরা গত ২৭ জানুয়ারি থেকে চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে আসছি কিন্তু আজ পর্যন্ত আমাদের দাবির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সর্বোচ্চ শ্রম দিয়ে কাজ করা সত্তে¡ও আমাদের কাজের কোন মূল্যায়ন করা হয় না। কাজের জন্য আমরা যে পারিশ্রমিক পাই তা দিয়ে আমাদের ভরণ-পোষণ সঠিকভাবে হয় না। সবকিছু মিলিয়ে আমাদের একটাই দাবি, চাকরি স্থায়ী করতে হবে। তা না হলে তিনি কঠোর আন্দোলনে যাবো।
কর্মসূচিতে মাস্টাররোল কর্মচারী আলামিন বিদ্যুৎ এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- সহ-সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রানা, কামরুল হাসান, মামুন তালুকদার, শাহীন বাদশা, নুরুল হুদা প্রমুখ। এসময় অর্ধ শতাধিক মাস্টাররোল কর্মচারী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি চাকরি স্থায়ীকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে সদস্য হুমায়ুন কবীরের আশ্বাসে সেদিনের আন্দোলন স্থগিত করেন তারা। এরপর থেকে তারা মানববন্ধন কর্মসূচি, অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

শর্টলিংকঃ