রাবি ও রুয়েটে ১২ শিক্ষার্থী পেলেন প্র্রধানমন্ত্রী স্বর্ণপদক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ জন শিক্ষার্থী পেয়েছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’। গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে পদক বিতরণ করেন।
নিজ নিজ অনুষদ ও বিভাগে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে দেশের সকল বিশ্ববিদ্যালয় মিলে ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদক লাভ করেন ১৭২ জন শিক্ষার্থী। এর মধ্যে রাবি’র ৮ জন ও অধিভুক্ত মেডিকেল কলেজের ১ জন এবং রুয়েটের ৩ জন শিক্ষার্থীকে এ পদক দেয়া হয়েছে।
রাবির স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদের আরবি বিভাগের আবু বকর ছিদ্দিক, আইন অনুষদের আইন বিভাগের অরিন্দম বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মিতু পারভীন, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের সাম্মে আমেনা তাসমিয়া, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সোহেল রানা, ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইশরাত জাহান, প্রকৌশল অনুষদের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহফুজুর রহমান, কৃষি অনুষদের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সাবিনা ইয়াসমিন এবং চিকিৎসা অনুষদের শিক্ষার্থী সুব্রত ঘোষ।
রুয়েটের স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সারোয়ার হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদ হাসান ও মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ফাইসাল রহমান বাদল।
প্রসঙ্গত, দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করেন।

শর্টলিংকঃ