রাবির পপুলেশন সায়ন্স বিভাগের নাম পরিবর্তনের দাবিতে শিৰার্থীদের অবস’ান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স বিভাগের শিৰার্থীরা বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অবস’ান কর্মসূচি পালন করেছেন।
গতকাল রোববার স্যার জগদীশচন্দ্র বসু ভবনের চারতলায় নিজ বিভাগের সামনে শিৰার্থীরা দুপুর দেড়টা থেকে সাড়ে চারটা পর্যন্ত অবস’ান করেন। এর আগে গত ১৯ জানুয়ারি থেকে বিভাগের শিৰার্থীরা তাদের বিষয়কোড পিএসসিতে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে আসছিলেন।
আন্দোলনকারী শিৰার্থীরা জানান, রোববার সকালে তারা বিভাগে গিয়ে শিৰকদের সঙ্গে বিষয় কোড অন্তর্ভুক্তের বিষয়ে কথা বলতে চান। তবে শিৰকেরা দুপুর পর্যন্ত শিৰার্থীদের সঙ্গে কথা বলেননি। এতে দুপুর দেড়টার দিকে প্রায় দুইশ শিৰার্থী বিভাগের সামনের করিডোরে বসে অবস’ান নেন। এ সময় তারা পিএসসিতে বিষয়কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে সেৱাগান দিতে থাকেন। বিকেল চারটার দিকে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর লুৎফর রহমান এসে তাদের সঙ্গে কথা বলেন। তারা আজ সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন ব্যক্তি, বিভাগের শিৰক ও শিৰার্থীদের প্রতিনিধির সঙ্গে আলোচনার আশ্বাস দেন। এতে বিকেল সাড়ে চারটার দিকে শিৰার্থীরা তাদের অবস’ান তুলে নেন।

বিভাগের সভাপতি অধ্যাপক নজর্বল ইসলাম মন্ডল গতকাল বিকেলে ব্যস্ততার কারণে কথা বলতে রাজি হননি। তবে এ বিষয়ে প্রক্টর লুৎফর রহমান বলেন, ‘শিৰার্থীরা তাদের অবস’ান তুলে নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামীকাল (সোমবার) বিভাগের শিৰক, শিৰার্থীদের সঙ্গে কথা বলবে।’

শর্টলিংকঃ