রাবিতে বাংলা বিভাগের অ্যালামনাই সম্মিলন শুর্ব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের তৃতীয় অ্যালামনাই সম্মিলন শুর্ব হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুলৱাহ একাডেমিক ভবনের সামনে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন রাবির সাবেক উপাচার্য ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উপাচার্য অধ্যাপক আব্দুল খালেক।
পরে বিভাগের সাবেক-বর্তমান শিৰক-শিৰার্থীদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদৰিণ শেষে পুনরায় একই স’ানে এসে শেষ হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বিভাগের অ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি আপেল আব্দুলৱাহ, সাধারণ সম্পাদক ও বিভাগের সভাপতি অধ্যাপক পিএম সফিকুল ইসলাম প্রমুখ।
উদ্বোধন শেষে গুণীজন সংবর্ধনা ও বিভাগের কৃতি শিৰার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গবেষণা ক্যাটাগরিতে মোলৱা এবাদত হোসেন স্মৃতি পদক পুরস্কার পান আবু বকর সিদ্দিক এবং সাহিত্য ক্যাটাগরিতে পুরস্কার পান বিভাগের সাবেক অধ্যাপক খন্দকার সিরাজুল হক (মরণোত্তর)। এছাড়াও বিভাগের কৃতী শিৰার্থীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে মহাকবি মধুসূদন দত্ত পুরস্কার প্রাপ্ত কবি অনীক মাহমুদ এবং বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত অধ্যাপক স্বরোচিষ সরকার ও অধ্যাপক রতন সিদ্দিকীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

শর্টলিংকঃ