রাবিতে দু দিনব্যাপী বসন্ত বরণ উৎসব শুর্ব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চার্বকলা অনুষদের শিৰার্থীদের আয়োজনে দুই দিনব্যাপী বসন্ত বরণ উৎসব শুর্ব হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে অনুষদের মুক্তমঞ্চে উৎসবের উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফার্বক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া পরে বসন্তকে স্বাগত জানিয়ে অনুষদ প্রাঙ্গণ থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদৰিণ শেষে অনুষদ প্রাঙ্গণে গিয়ে শেষ। আয়োজক সূত্রে জানা যায়, বসন্ত ঘিরে দুই দিনব্যাপী উৎসবের মধ্যে রয়েছে পিঠা উৎসব, যাত্রাপালা, শিল্পকর্ম প্রদর্শনী, দেয়াল চিত্র অঙ্কন, সাংস্কৃতিক অনুষ্ঠান।
চার্বকলা অনুষদ চত্বর ঘুরে দেখা যায়, চত্বরের উত্তর পাশে বেশ কয়েকটি স্টল তৈরি করা হয়েছে। যেখানে বাহারি রঙের হরেক রকম পিঠা পাওয়া যাচ্ছে। চত্বরে দৰিণ পাশে কার্বকার্য প্রদর্শনী আয়োজন করা হয়েছে। এছাড়া শিল্পচার্য জয়নুল আবেদীন ভবনের নিচ তলার বারান্দায় শিৰার্থীদের অঙ্কন করা অর্ধশতাধিক শিল্পকর্ম প্রদর্শনের আয়োজন করা হয়েছে। চত্বরে বিভিন্ন বয়সের তর্বণ-তর্বণীদের সমাগম ঘটেছে। মেয়েদের পরণে বাসন্তী রঙের শাড়ি।
পেইন্টিং বিভাগের শিৰার্থী বৃন্তদেব ও জেবিন আফরোজ’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি সুসান্ত কুমার অধিকারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চার্বকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কও তালুকদার।

শর্টলিংকঃ