রাবিতে ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলায় পক্ষপাতিত্বে অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের গেইটে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টা থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা প্রায় এক ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি পালন করে। পরে প্রক্টরের আশ্বাসে তালা খুলে দিয়ে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।
বিভাগের সামনে থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এসে বিক্ষোভকারী শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় ফটকে তালা বন্ধ করে ভেতরে থাকা সবাইকে অবরুদ্ধ করে রাখে। প্রায় এক ঘণ্টা পর বিভাগের চেয়ারম্যান, কয়েকজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে আলোচনা করে খেলার ফলাফল পুনর্বিবেচনার সিদ্ধান্ত জানালে শিক্ষার্থীরা তালা খুলে দিয়ে তাদের কর্মসূচি স্থগিত করে।
মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সাথে মার্কেটিং বিভাগের কোয়ার্টার ফাইনাল ক্রিকেট ম্যাচ ছিল। খেলার মাঝপথেই দুই বিভাগের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মত খেলা অমীমাংসিত থাকে। পরে কোন ধরনের আলোচনা ছাড়াই ওই দিন রাতে আম্পায়াররা শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে জয়ী হিসেবে ঘোষণা করেছে।
শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না এবং নতুন করে খেলার সময়সূচি ঘোষণা করা হবে না ততক্ষণ পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচি অব্যাহত রাখবো।
জানতে চাইলে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান করেছে। আমি বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। বিশ^বিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে পুনর্বিবেচনা করবেন।

শর্টলিংকঃ