রাবিতে অ্যাকাউন্টিং বিভাগের অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অ্যাকাউন্টিং বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম দ্বিবার্ষিক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে বেলুন, ফেস্টুন উড়িয়ে দ্বিতীয় দিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
পরে সকাল সাড়ে ১০টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল আলম মল্লিকের (এফসিএ) সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মোহাম্মাদ মুসলিম চৌধুরী। সম্মানিত অতিথি ছিলেন ঢাবি অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক, রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। সম্মিলন বক্তা ছিলেন অধ্যাপক ড. এম হারুনুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।
অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. সাইয়েদুজ্জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. এম হুমায়ুন কবীর। ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মিলনের সহ-সভাপতি ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. সালমা বানু। পরে বিকেলে বার্ষিক সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। এ সময় বিভাগের সাবেক ও বর্তমান প্রায় ১৬ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এর আগে সম্মিলনের প্রথম দিন শুক্রবার দুপুর ১২টায় মিলনায়তনে ধর্মগ্রন্থ থেকে পাঠ, স্মতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শর্টলিংকঃ