রাণীনগরে তিন হাজার কেজি ভিজিডির চাল জব্দ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের একটি বাড়ি থেকে ১শ বস্তা (৩ হাজার কেজি) ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি থেকে এই চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়। অসহায় ও দুঃস্থদের মাঝে এই চালগুলো বিতরণ করা হয়েছিলো।

ওই বাড়ির মালিক জয়েন উদ্দিনের মা জোবেদা বিবি জানান, যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু এই চাল কিনে বস্তা পরিবর্তন করে জোরপূর্বক তার বাড়িতে রেখে চলে যায়।

এসময় সংবাদকর্মীদের উপস্থিতি টের পেয়ে বাড়ির অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে ৩ হাজার কেজি চাল, ৯৮টি সরকারি খালি বস্তা ও ২টি চাল ভর্তি বস্তা উদ্ধার করে জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

স্থানীয়রা জানান, বাবু দীর্ঘদিন যাবত ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলামের যোগসাজসে সরকারি চাল ক্রয়-বিক্রয়ের এই অবৈধ ব্যবসা করে আসছে। তারই ধারাবাহিকতায় বাবু পরিষদে চাল বিতরণের সময় উপকার ভোগীদের কাছ থেকে এই ভিজিডির চাল ক্রয় করে খোলা বাজারে বিক্রয় করার প্রস্তুতি নিচ্ছিলো।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, সংবাদ পেয়ে চালগুলো উদ্ধার করে জব্দ করেছি। এর সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সোনালী/এমই

শর্টলিংকঃ