রাজশাহী সীমান্তে এক কোটি ৩৫ লাখ টাকার মহিষ ও মাদক উদ্ধার

স্টাফ রিপোর্টার: রাজশাহী সীমান্তে বিজিবি’র পৃথক অভিযানে প্রায় এক কোটি ৩৫ টাকা মূল্যমানের ৫২টি মহিষসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এসময় একজনকে আটক করা হয়। গত শনি এবং রোববার দিবাগত রাতে রাজশাহী সীমান্তের পৃথক পৃথক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার দুপুরে রাজশাহী ব্যাটালিয়নের (১বিজিবি) অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শনিবার দিবাগত রাত সাড়ে তিনটায় রাজশাহী মহানগরীর কাটাখালি থানার ১০ নম্বর পদ্মারচর এলাকা থেকে ৫২টি ভারতীয় মহিষ উদ্ধার করা হয়। এছাড়া পৃথক আরো ৫টি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসময় বাঘা উপজেলার মীরগঞ্জ বিওপি ২৩০ বোতল ফেনসিডিল, রাজশাহী মহানগরীর তালাইমারি বিওপি একজন আসামীসহ ৫০ বোতল ফেনসিডিল, কাটাখালি থানার ইউসুফপুর বিওপি একটি ইঞ্জিন চালিত নৌকাসহ ৩৪৭ পিস ইয়াবা ও এক কেজি গাঁজা এবং পার্শ্ববর্তী শাহাপুর বিওপি ২৯৮ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করে।

জব্দকৃত ৫২টি মহিষ, মাদকদ্রব্য ও অন্যান্য মালামালের সিজার মূল্য ১ কোটি ৩৪ লাখ ৬৮হাজার ৮৩০টাকা। উদ্ধারকৃত ৫২টি মহিষ রাজশাহী শুল্ক কার্যালয়ের তত্ত্বাবধানে নিলাম করার কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া মাদকদ্রব্য বিজিবির প্রচলিত নিয়ম অনুযায়ী কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ