রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ভর্তি পরীক্ষা হবে সশরীরে

রাবির প্রধান ফটক। ফাইল ফটো

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

অনলাইনে নয়, সশরীরে বিশ্ববিদ্যালয়ে হাজির হয়ে আগের নিয়মেই ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়- একাডেমিক কমিটির সভায় ভর্তি পরীক্ষা আগের নিয়মে সশরীরে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে পরীক্ষা পদ্ধতি কী হবে সেটি এখনও নির্ধারণ করা হয়নি। ভর্তি পরীক্ষা উপ-কমিটি এ সিদ্ধান্ত নিবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনলাইনে গ্রহণ করা নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়। এবার ঢাবি ও চবির মতো রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় হলো।

এদিকে, রাবি থেকে স্নাতক পাশ করা শিক্ষার্থীদেরও সমাবর্তনে অংশ নেয়ার সুযোগ রাখার সিদ্ধান্ত হয়েছে একাডেমিক কাউন্সিলের সভায়। এর আগে শুধু স্নাতকোত্তর ও এমফিল/পিএইচডি ডিগ্রি অর্জন করা শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পেতেন।

এ প্রসঙ্গে ইংরেজি বিভাগের সভাপতি ও একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘স্নাতকোত্তর, এমফিল/ পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করা শিক্ষার্থীদের পাশাপাশি এখন থেকে স্নাতক পাশ করা শিক্ষার্থীরাও সমাবর্তনে অংশ নিতে পারবে। একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।’

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ