রাজশাহী বিভাগে ১ নভেম্বর থেকে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার: আট দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতি। অনির্দিষ্টকালের ওই কর্মবিরতি বিভাগের আটটি জেলায় একযোগে পালিত হবে।

বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি শাফকাত মঞ্জুর বিপ্লব এ তথ্য জানান।

তিনি জানান, ৩১ অক্টোবরের মধ্যে উপজেলা পর্যায়ে বিআরটিসি বাস চলাচল বন্ধসহ আট দফা দাবি আদায় না হলে আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হবে। তাদের মূল দাবি, উপজেলা পর্যায়ে বিআরটিসি বাস চলাচল বন্ধ করতে হবে।

আরও পড়ুন: রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ১২ পদে ৪২ জনের চাকরি

জানা গেছে, এনিয়ে গত শনিবার রাজশাহী ও বগুড়ায় পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দর সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এমন সিদ্ধান্ত গৃহিত হয়। ইতোমধ্যে রাজশাহী, বগুড়া, জয়পুরহাটে বিএরটিসির বাস সার্ভিস চালু হয়েছে। ফলে যাত্রী সংকটে পড়েছে ওই রুটে চলাচল করা পরিবহনগুলো।

পরিবহন মালিক সমিতির দাবি-বিএরটিসি বাসগুলো চলবে ডিপো থেকে ডিপো ও হাইওয়েতে। কিন্তু ওই রুটের বাসগুলো এখন উপজেলা পর্যায়েও চলানো হচ্ছে। এনিয়ে বাস ডিপোর ম্যানাজারদের সাথে যোগাযোগ করেও কোন কাজ হয়নি। ফলে রুটগুলোতে বিআরটিসি বাসগুলো চলাচল করায় যাত্রী সঙ্কট সৃষ্টি হয়েছে। ফলে মালিকদের ঋণ করে বাস চালাতে হচ্ছে। এতে করে বেকায়দায় পড়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।

সোনালী/আরআর

শর্টলিংকঃ