রাজশাহী বিভাগে শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগে এখন নতুন করোনা রোগী শনাক্তের চেয়ে সুস্থতার হার অনেক বেশি। প্রতিদিন এ বিভাগে এখন ৬০ থেকে ৮০ জন করোনা রোগী শনাক্ত হচ্ছেন। আর একই সময়ে সুস্থ হচ্ছেন ২০০ থেকে ৩০০ জন পর্যন্ত।

সর্বশেষ শুক্রবার বিভাগে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭২ জন। আর এ দিন সুস্থ হয়েছেন ২৬৯ জন। এ দিন করোনায় কারও মৃত্যু হয়নি।

শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার বিভাগের রাজশাহীতে ১২ জন, বগুড়ায় ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জে চারজন, নওগাঁয় একজন, নাটোরে একজন, সিরাজগঞ্জে আটজন এবং পাবনায় একজন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

শুক্রবার সুস্থ হওয়া ২৬৯ জনের মধ্যে ১৫১ জনেরই বাড়ি রাজশাহী। এছাড়া জয়পুরহাটের ৭৫ জন, বগুড়ার ৩৫ জন এবং পাবনার আটজন করোনা জয় করেছেন। বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ১৭৫ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ১৯ জন, নাটোরে নয়জন, জয়পুরহাটে সাতজন, সিরাজগঞ্জে ১৩ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৩৩৮ জন। এর মধ্যে সর্বোচ্চ ৭ হাজার ৩৩৬ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৪ হাজার ৮৩১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৬৩ জন, নওগাঁয় এক হাজার ২৩৯ জন, নাটোরে ৯৪৭ জন, জয়পুরহাটে এক হাজার ৫৭ জন, সিরাজগঞ্জে ২ হাজার ৮৭ জন এবং পাবনায় এক হাজার ৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত রাজশাহীর ৪ হাজার ২৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬২৩ জন, নওগাঁর এক হাজার ১৪১ জন, নাটোরের ৭৩৯ জন, জয়পুরহাটের ৯৩৮ জন, বগুড়ার ৬ হাজার ৩৯৬ জন, সিরাজগঞ্জের এক হাজার ৫১৫ জন এবং পাবনার ৯৮১ জন করোনামুক্ত হয়েছেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ