রাজশাহী বিভাগের ১২০ জন হোম কোয়ারেন্টাইনে

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস শনাক্ত হয়নি, কিন্তু সতর্কতার অংশ হিসেবেই রাজশাহী বিভাগের ১২০ জনকে এখন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই দেশের বাইরে থেকে এসেছেন। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য গতকাল বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ১০ মার্চের পর থেকে গতকাল দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে ৫৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে ১৪ দিন অতিক্রম করায় ৪৭৫ জনকে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে বলা হয়েছে। কিন্তু এখনও ১২০ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। প্রত্যেকেই ১৪ দিন এভাবে থাকবেন।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বিভাগের আট জেলার মধ্যে এই মুহূর্তে চাঁপাইনবাবগঞ্জে কেউ হোম কোয়ারেন্টাইনে নেই। তবে রাজশাহী জেলায় আছেন ৬ জন। এছাড়া নওগাঁ জেলায় ১২ জন, জয়পুরহাটে ৯ জন, বগুড়ায় ৩৫ জন, সিরাজগঞ্জে ১৫ জন, পাবনায় ১৮ জন এবং নাটোরে ৫ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে। বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তাদের কারও মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া গেলেই কেবল নমুনা সংগ্রহ করা হবে। তবে এ পর্যন্ত কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

শর্টলিংকঃ