রাজশাহী বিভাগীয় কমিশনারের আশ্বাসে পরিবহন ধর্মঘট স্থগিত

  • 34
    Shares

স্টাফ রিপোর্টার:

রাজশাহী বিভাগীয় কমিশনারের আশ্বাসে বিভাগের আট জেলায় আগামী রোববার (১ নভেম্বর) থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরে সন্ধ্যায় রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ অফিসে সংবাদ সম্মেলন করে কর্মসূচি স্থগিতের তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে মালিক-শ্রমিক নেতৃবৃন্দ জানান, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার পরিবহন মালিক-শ্রমিকদের ৮ দফা দাবি গুরুত্বের সাথে বিবেচনা করে পর্যায়ক্রমে সমাধানের মৌখিক আশ্বাস দেয়ায় আগামী ১ নভেম্বরের কর্মসূচি স্থগিত করা হলো।

পরিবহন মালিক-শ্রমিকদের সংবাদ সম্মেলন

পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা এ সভায় রাজশাহীর বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার, রাজশাহী রেঞ্জ পুলিশের প্রতিনিধি, রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বিভাগীয় মালিক শ্রমিক যৌথ কমিটির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লবসহ পরিবহন নেতৃবৃন্দ ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি আলহাজ্জ্ব রফিকুল ইসলাম।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর বগুড়ায় পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ কমিটির সভা থেকে ৮ দফা দাবি জানিয়ে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

মালিক শ্রমিকদের দাবিগুলির অন্যতম হলো- উপজেলা পর্যায়ে চলাচলকারী বিআরটিসি বাস সার্ভিস বন্ধ করা, ব্যক্তি মালিকানায় চলাচলকারী বিআরটিসি বাস বন্ধ রাখা, সড়কে তিন চাকার গাড়ি চলাচল বন্ধ করা, সড়ক ও মহাসড়কে এবং ট্রাক থেকে অবৈধ চাঁদা উত্তোলন বন্ধ করা, নওগাঁ, জয়পুরহাট ও সিরাজগঞ্জ জেলা পরিবহন সমিতির রিটার্ন বগুড়া শ্রম দফতরে জমা নেয়ার ব্যবস্থা গ্রহণ প্রভৃতি।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ