রাজশাহী-নাটোরের আরও ৫৫ জনের করোনা

  • 171
    Shares

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুটি ল্যাবে শনিবার (০১ আগস্ট) ঈদের দিন ৫৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৪ জনই আছেন রাজশাহীতে। আর অপর একজনের বাড়ি নাটোর সদর উপজেলায়।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে এ দিন ৯১টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন রামেক হাসপাতালের দুইজন চিকিৎসক, আটজন রোগী, ১৪ জন পুলিশ সদস্য, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের একজন, নগরীর বিভিন্ন এলাকার চারজন এবং জেলার পুঠিয়া উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকার তিনজন, রামেকের সাতজন, জেলার পবা উপজেলার দুইজন, গোদাগাড়ীর চারজন এবং বাঘার আটজন এবং নাটোর সদর উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

দুই ল্যাবে রাজশাহীর নতুন ৫৪ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ২৫১ জনে দাঁড়াল। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৪ জন, মারা গেছেন ২৫ জন। আর নাটোরে এখন আক্রান্তের সংখ্যা ৪৯৩ জন। নাটোরে সুস্থ হয়েছেন ২২৬ জন। এ জেলায় এখন পর্যন্ত মারা গেছেন একজন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ