রাজশাহী কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ওমর ফারুক মন্টুর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার: রাজশাহী কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ওমর ফারুক মন্টু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ভোররাত ৩টা ৪০ মিনিটের দিকে নগরীর শেখপাড়া এলাকার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ওমর ফারুক দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন। এ কারণেই তার মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী কলেজের রসায়ন বিভাগের প্রধান ছিলেন। ২০১১ সালে তিনি অবসরে যান। ব্যক্তিগত জীবনে ওমর ফারুক বিবাহিত ছিলেন না। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন মেজ। শুক্রবার বাদ জুমা নগরীর হেতেমখাঁ জামে মসজিদে তার জানাযা অনুষ্ঠিত হয়। এরপর হেতেমখাঁ কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

ওমর ফারুক নগরীর হোসনীগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা শেষ করে লোকনাথ হাইস্কুলে ভর্তি হয়েছিলেন। ম্যাট্রিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি তৎকালীন রাজশাহী ইন্টারমিডিয়েট কলেজে (বর্তমানে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ) ভর্তি হন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রসায়নে অনার্স এবং মাস্টার্স করেন।

পড়াশোনা শেষ করে তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় যোগ দেন। এরপর তিনি পাবনা এডওয়ার্ড কলেজে শিক্ষকতা করেন। সবশেষে তিনি রাজশাহী কলেজে যোগ দেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আগামীকাল রোববার বাদ আসর রাজশাহীর হাজি মুহম্মদ মহসিন উচ্চ বিদ্যালয় (সাবেক সরকারি মাদ্রাসা) মসজিদে ওমর ফারুকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হবে। এতে সবাইকে যোগ দেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

সোনালী/এমই

শর্টলিংকঃ