রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির (২০২০) নির্বাচন আজ বৃহস্পতিবার। সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতী শেষে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ১ নং নতুন বার ভবনের দোতলায় ৬০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক ২ টি প্যানেলে ৪২ জন প্রার্থী অংশ নিচ্ছেন। প্যানেল ২ টি হলো সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে আবু বাকার – বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং অপরটি হলো জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোজাম্মেল হক – পারভেজ তৌফিক জাহেদী।
পদগুলি হলো সভাপতি- ১ জন, সহ-সভাপতি-৩ জন, সাধারন সম্পাদক-১ জন, যুগ্ম সাধারন সম্পাদক- ২ জন, হিসাব সম্পাদক-১ জন, লাইব্রেরী সম্পাদক-১ জন, সম্পাদক অডিট-১ জন, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন-১ জন, সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার-১ জন এবং সদস্য পদে ৯ জন।
নির্বাচন কমিশনার অ্যাড. শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম জানান নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এজন্য ১নং নতুন বার ভবনের দোতলায় বুথ স্থাপন করা হয়েছে। তিনি সময় মত ভোটারদের ভোট প্রদানের আহŸান জানিয়েছেন।
নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন অ্যাড. আব্দুস সালাম ও অ্যাড. শামীম হায়দার দারা। নির্বাচন কমিশনার শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম আরো জানান ভোট গ্রহণ শেষে গনণা এবং ফলাফল ঘোষনা করা হবে।
এদিকে নির্বাচনকে ঘিরে গতকাল শেষ দিন আদালত পাড়া ছিল নির্বাচনী প্রচারনায় মুখরিত। প্রর্থীরা কাটিয়েছেন ব্যস্ত সময়। পুরাতন বার ভবনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা প্যানেল এবং নতুন বার ভবনের দোতালায় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী প্রজেকশন মিটিং করেছে।

শর্টলিংকঃ