প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

স্টাফ রির্পোটার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনকে ঘিরে প্রচার প্রচরণায় ব্যস্ত প্রার্থীরা। আদালত পাড়ার সর্বত্রই বইছে নির্বাচনি হাওয়া। গতকাল সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন কোন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় মনোনয়ন দাখিলকারি ৪২ জন প্রার্থীই নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবে।
এবারের নির্বাচনে পৃথক ২ টি প্যানেলে ৪২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। প্যানেল ২টি হলো সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা প্যানেল এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত মোজাম্মেল হক (২)-পারভেজ তৌফিক জাহেদী প্যানেল।
এদিকে নির্বাচনকে ঘিরে প্রার্থীরা কাটাচ্ছেন ব্যস্ত সময়। টেবিলে টেবিলে গিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় এবং প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছেন তারা। ভোটকে ঘিরে ক্রমেই উৎসবমুখর হতে শুরু করেছে কোর্ট চত্ত¡র। টেবিলে টেবিলে চলছে নির্বাচনি আলোচনা। পছন্দের প্রার্থীকে জিতিয়ে আনতে ব্যস্ত সমর্থকরাও। বসে নেই মূল দলের নেতারাও। সব মিলিয়ে আদালত পাড়ার সর্বত্রই বইছে এখন নির্বাচনি হাওয়া।
আগামি ২৭ ফেব্রæয়ারি বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতি শেষে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে এবং ওইদিনই ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ টি পদে।
পদগুলি হলো, সভাপতি-১ জন, সহ-সভাপতি-৩ জন, সাধারণ সম্পাদক-১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক- ২ জন, হিসাব সম্পাদক-১ জন, লাইব্রেরি সম্পাদক-১ জন, সম্পাদক অডিট-১ জন, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন-১ জন, সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার-১ জন এবং সদস্য পদে ৯ জন। নির্বাচন পরিচালনার জন্য অ্যাড. শেখ মো: জাহাঙ্গীর আলম সেলিমকে নির্বাচন কমিশনার এবং অ্যাড. আব্দুস সালাম ও অ্যাড. শামীম হায়দার দারাকে সদস্য করে ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

শর্টলিংকঃ