রাজশাহী অঞ্চলে করোনা পরিস্থিতির আরও অবনতি

  • 66
    Shares


স্টাফ রিপোর্টার: রাজশাহী অঞ্চলে করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বিভাগে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন সাড়ে পাঁচ হাজার আক্রান্ত ব্যক্তি। আর মৃতের সংখ্যা ৮০ জন। সোমবার (২৯ জনু) মারা গেছেন সাতজন।

মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার রাজশাহী বিভাগে মারা যাওয়া সাতজনের মধ্যে চারজনই হটস্পট বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১ এবং সিরাজগঞ্জে ২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

সোমবার গোটা বিভাগে নতুন করে ২৪২ জন রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ১৩৬ জনই বগুড়ার। এছাড়া রাজশাহীতে ৩৯, নওগাঁয় ১, নাটোরে ৯, সিরাজগঞ্জে ৫৬ এবং পাবনায় ১ জন শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ মোট ২ হাজার ৯১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ৬১০ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৪৫২ জন, নাটোরে ১৬৭ জন, জয়পুরহাটে ৩৬৬ জন, সিরাজগঞ্জে ৪৩৯ জন এবং পাবনায় ৪৪৭ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে মারা যাওয়া ৮০ জনের মধ্যে ৫২ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ৮, নওগাঁয় ৬, নাটোরে ১, সিরাজগঞ্জে ৫ এবং পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি করোনায়।

বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৮১ জন। এর মধ্যে নওগাঁর ২৫৭ জন, জয়পুরহাটের ১৩৭ জন, বগুড়ার ৫৭৪ জন, নাটোরের ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬১ জন, রাজশাহীর ৬৮ জন, সিরাজগঞ্জের ২৩ জন এবং পাবনার ১০৩ জন করোনামুক্ত হয়েছেন। এখনও হাসপাতালে আছেন ৫৬৫ জন।

সোনালী/এসএসকে/আরআর

শর্টলিংকঃ