রাজশাহীসহ ৩ জেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৩

সোনালী ডেস্ক: রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৩ জন নিহত হয়েছেন।
রাজশাহীতে বেপরোয়া বাসের চাপায় মোটরসাইকেলের এক চালক নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৮টার দিকে রাজশাহী-নওগাঁ মহাসড়কে পবা উপজেলার রহমান কোল্ড স্টোরেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আবদুস সালাম (৩৫)। পবার মধুসুদনপুর গ্রামে তার বাড়ি। বাবার নাম নইমুদ্দিন। দুর্ঘটনায় মোটরসাইকেলের অপর আরোহী গুরুতর আহত হয়েছেন। তার নাম বাবু (৪৫)। তার বাড়িও মধুসূদনপুর গ্রামে। বাবার নাম কসিম উদ্দিন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গোলাম মোস্তফা বলেন, নিহত আবদুস সালাম কৃষি কাজ করতেন। সকালে তিনি বাড়ি থেকে কোল্ড স্টোরেজে যাচ্ছিলেন। তখন মহাসড়কে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সালামের মৃত্যু হয়। আর আহত হন বাবু। এ সময় স্থানীয়রা বাবুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। আর সালামের লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।
ওসি জানান, দুর্ঘটনার পর ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। আটক আছেন বাসের চালকও। তবে পালিয়ে গেছেন হেলপার। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আর আইনগত প্রক্রিয়া শেষ করে নিহত ব্যক্তির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা শেখ মো. গোলাম মোস্তফা।
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বাগাতিপাড়ায় সেনাবাহিনীর দুধ বহনকারী কাভার্ডভ্যান চাপায় আসলাম উদ্দিন নামে সাবেক এক সেনাসদস্যের মৃত্যু হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টার দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলার একডালা বাজার এলাকায় সেনাবাহিনীর দুধ বহনকারী কাভার্ডভ্যান রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বাজারে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল আরোহী সাবেক সেনাসদস্য আসলাম উদ্দিন চাপা পড়েন। এ সময় দ্রæত তাকে প্রথমে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নেয়া হয়। অবস্থার অবনতি হলে দুপুর ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাগাতিপাড়া থানার ওসি আব্দুল মতিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
বার্তা সংস্থা এফএনএস জানায়, সিরাজগঞ্জের তাড়াশে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মরিয়ম পারভীন (৭) নামের এক শিশু নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুর ২ টার দিকে উপজেলার মান্নাননগর এলাকায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত মরিয়ম নওগাঁ ইউনিয়নের নওগাঁ গ্রামের ফিরোজ খন্দকারের মেয়ে।
স্থানীয়রা জানায়, দুপুরে মরিয়ম তার দাদার সঙ্গে ব্যাটারিচালিত অটোভ্যানে করে আত্মীয় বাড়ি যাচ্ছিল। তাদের বহনকারী অটোভ্যানটি মান্নাননগর এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে মরিয়ম রাস্তায় ছিটকে পড়ে। এ সময় দ্রæতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। হাটিকুমরুল হাইওয়ে থানার এসআই রফিকুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ