রাজশাহীর দুই ল্যাবে ৬৩ জন করোনা রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুটি ল্যাবে শুক্রবার (৩১ জুলাই) ৬৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ দিন এক শিফটে অন্য দিনের তুলনায় অর্ধেক নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রতিটি ল্যাবে দুই শিফটে ১৮৮টি করে নমুনা পরীক্ষা করা হয়ে থাকে। তবে ঈদের কারণে শুক্রবার এক শিফটে প্রতিটি ল্যাবে ৯৪টি করে নমুনা পরীক্ষা করা হয়েছে। তাই শনাক্তের সংখ্যাও এ দিন কমেছে।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে এ দিন শনাক্ত হয়েছেন ৩৫ জন। আর রামেক হাসপাতালে শনাক্ত হয়েছেন ২৮ জন। মোট ৬৩ জনের মধ্যে ৬২ জনই আছেন রাজশাহীতে। বাকি একজন আছেন নাটোরে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন রামেক হাসপাতালের তিনজন, র‌্যাব-৫ এর একজন, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের ছয়জন, পুলিশ লাইনের ১০ জন, নগরীর বিভিন্ন এলাকার চারজন এবং জেলার তানোর উপজেলার চারজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, এ দিন তাদের ল্যাবে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকার আটজন, রামেকের ১০ জন, সিভিল সার্জনের কার্যালয়ের তিনজন, র‌্যাব-৫ এর চারজন এবং জেলার পুঠিয়া উপজেলার পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া নাটোর সদর উপজেলার এক ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

দুই ল্যাবে রাজশাহীর নতুন ৬২ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ২০৬ জনে দাঁড়াল। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৬৪ জন, মারা গেছেন ২৪ জন। আর নাটোরে এখন আক্রান্তের সংখ্যা ৪৯২ জন। নাটোরে সুস্থ হয়েছেন ২২৬ জন। এ জেলায় এখন পর্যন্ত মারা গেছেন একজন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ