রাজশাহীর দুই পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

  • 29
    Shares

স্টাফ রিপোর্টার: নির্বাচন কমিশন ঘোষিত ২৫টি পৌরসভার নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রোববার (২৯ নভেম্বর) রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয় দলটি। একই সঙ্গে দলীয় প্রার্থীও চূড়ান্ত করা হয় ওই বৈঠকে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বিকাল থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেন। সোমবার (৩০ নভেম্বর) দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। সোমবার দুপুরে দলীয় কার্যালয় থেকে ফোন করে প্রার্থীদের জানিয়ে দেয়া হয়। এর মধ্যে রাজশাহীর কাটাখালি পৌরসভায় মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সাবেক সংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল হক এবং পুঠিয়া পৌরসভায় বিএনপি নেতা মামুন খান।

অধ্যাপক সিরাজুল হক বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে সোমবার দুপুরে ফোন করে আমাদের মনোনয়ন পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। দু-একদিনের মধ্যে ঢাকায় গিয়ে আমরা দলীয় প্রত্যায়ন পত্র নিয়ে আসবো।

এর আগে গত ২৮ নভেম্বর আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়। এতে কাটাখালি পৌরসভায় মনোনয়ন পান বর্তমান মেয়র আব্বাস আলী ও পুঠিয়ায় রবিউল ইসলাম রবি।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর ও মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

সোনালী/আরআর

শর্টলিংকঃ