রাজশাহীতে হোম কোয়ারেন্টাইনে আরও ৫৭ জন, মোট ৪৯৩

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাজশাহীতে আরও ৫৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত সোমবার সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, নতুন ৫৭ জনের মধ্যে ভারত থেকে ৪৫ জন এসেছেন। আর সৌদি আরব, মালয়েশিয়া, ব্র্বনাই, আমেরিকা ও আলজেরিয়া থেকে ১ জন করে এসেছেন। অন্য সাতজন এসেছেন ঢাকা থেকে। তিনি আরও জানান, বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৯৩ জন। মার্চের প্রথম দিন থেকে মঙ্গলবার পর্যন্ত মোট ৯৯৭ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়। তবে ১৪ দিন পূর্ণ হওয়ায় ৫০৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
নতুন যে ৫৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এদের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশনে এলাকার ১৩ জন। জেলার বাইরে বাঘা উপজেলার ১০ জন, চারঘাটের ৯ জন, দুর্গাপুরের ৭ জন, মোহনপুরের ১১ জন এবং গোদাগাড়ীর ৭ জন।
সিভিল সার্জন বলেন, রাজশাহীতে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী পাওয়া যায়নি। বিদেশ থেকে যারা আসছেন তাদের সবাইকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এছাড়াও জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক যারা ঢাকা থেকে এসেছেন তাদেরও হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

শর্টলিংকঃ