রাজশাহীতে হোম কোয়ারেন্টাইনে ৫১৯, ছাড়পত্র পেয়েছেন ৪২১ জন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫১৯ জন বিদেশ ফেরত ব্যক্তি। আর গত ১ মার্চ থেকে এ পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৪২১ জন। রোববার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ৫১ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়। জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় মোট ৯৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ৪২১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। সোমবার সবমিলিয়ে মোট ৫১৯ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তবে কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেই।
নতুন যে ৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে এদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১৮ জন। এর বাইরে জেলার বাঘা উপজেলায় ১০ জন, বাগমারায় ৪ জন, মোহনপুরে ১১ জন এবং গোদাগাড়ীতে ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এদের মধ্যে ৪৪ জনই এসেছেনে ভারত থেকে। মালয়েশিয়া থেকে এসেছেন ২ জন। এছাড়া সৌদি আরব, জর্ডান, জার্মান, মালদ্বীপ ও সিঙ্গাপুর থেকে ১ জন করে দেশে এসেছেন।
সিভিল সার্জন জানান, রাজশাহীতে এখনও করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের রোগী পাওয়া যায়নি। তারপরেও বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। বিদেশ থেকে আসার পর তারা ১৪ দিন বাইরে ঘোরাফেরা করতে পারবেন না। সরকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান সিভিল সার্জন ডা. এনামুল হক।

শর্টলিংকঃ