রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান উদ্যাপন উপলক্ষ্যে মতবিনিময়

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্বোধন অনুষ্ঠান রাজশাহীতে যথাযথভাবে উদযাপন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার নগর ভবনের সিটি হলরুমে রাজশাহীর সকল সরকারি অফিস,দপ্তর,সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এই সভায় আয়োজন করে রাজশাহী সিটি কর্পোরেশন। সভায় রাসিক মেয়র বলেন, আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন শুরু হবে। সেই বিশেষ দিনটিকে সামনে রেখে আমাদের আজকের এই সমন্বয় সভা। মুজিববর্ষ উদ্যাপন করতে ইতোমধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন, বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচি পালনের প্রস্তুতি গ্রহণ করেছে। সকল কর্মসূচির মধ্যে সমন্বয় করার জন্যেই আজকের সভা। মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উদ্যাপন নিয়ে অতিরঞ্জিত না করতে নির্দেশনা প্রদান করেছেন। প্রধানমন্ত্রী যার যার সামর্থ্য অনুযায়ী সকল প্রতিষ্ঠানকে গৃহহীন মানুষদের জন্য গৃহনির্মাণ করে দেওয়ার প্রতি গুরুত্বারোপ করেছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান প্রকল্পের আওতায় গৃহহীন মানুষদের জন্য প্রায় ৩০০টি গৃহ নির্মাণ করে দেওয়া হবে। এছাড়া সকলের সাথে সমন্বয় করে জাতীয় কর্মসূচির আলোকে সকল অনুষ্ঠান সফল করা হবে।
সভায় বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার এএনএম মইনুল ইসলাম, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মেরাজ উদ্দিন আহম্মেদ,বিপিএম, পিপিএম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নগর বিশেষ শাখার উপ-পুলিশ কমিশনার রশিদুল হাসান, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আব্দুল হাকিম, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। জাতীয় কর্মসূচির আলোকে রাজশাহী সিটি কর্পোরেশনের গৃহীত কর্মসূচি উপস্থাপন করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। রাসিকের উন্নয়ন সম্পর্কিত বিষয়ে সচিত্রতথ্য উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী আশরাফুল হক।
সভায় অংশ নেন স্থানীয় সরকার রাজশাহীর উপ-পরিচালক পারভেজ রায়হান, বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস মাহমুদ, এনএসআই এর রাজশাহীর যুগ্ম পরিচালক মোহাম্মদ জহীর উদ্দীন, যুগ্ম পরিচালক মুন্সী মোহাম্মদ নাজিম উল্লাহ, ডিজিএফআই এর উপ-পরিচালক আব্দুস সবুর খান, আনসার ও ভিডিপি রাজশাহীর পরিচালক শাহ আহমদ ফজলে রাব্বী, উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালকুদার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী,প্রাণি সম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা,আবু সৈয়দ মুহা. নাছির উদ্দিন, বিএমডিএ এর ভারপ্রাপ্ত সচিব সুমন্ত কুমার বসাক, আরডিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুর আলী প্রমুখ।
সভায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদসহ বিভিন্ন সরকারি অফিস, দপ্তর, সংস্থার উর্ধ্বতন কর্মকর্তা। সভায় রাসিকের কাউন্সিলরবৃন্দ, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, মেয়র‘র একান্ত সচিব আলমগীর কবির, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।
সভার শুরুতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শর্টলিংকঃ