- সোনালী সংবাদ - https://sonalisangbad.com -

রাজশাহীতে ফোনেই মিলছে চিকিৎসার প্রাথমিক পরামর্শ

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এখন হাসপাতালে না গিয়েও মোবাইলে ফোনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাচ্ছেন রোগীরা। করোনাভাইরাস নির্ণয় ও চিকিৎসা প্রদানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গঠিত কমিটিতে থাকা ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক ২৪ ঘণ্টা রোগীদের প্রাথমিক চিকিৎসা পরামর্শ দিচ্ছেন। এ জন্য তাদের মোবাইল নম্বরগুলো প্রচার করা হচ্ছে।
চিকিৎসা কমিটির আহ্বায়ক ডা. আজিজুল হক আজাদ জানিয়েছেন, সোমবার সকাল থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত তিনি নিজেই ৬৫টি ফোনকল পেয়েছেন। অন্যরাও কল পাচ্ছেন। এর মধ্যে সর্দি-জ্বর আক্রান্ত মানুষের সংখ্যা কম। বেশির ভাগই অন্যান্য শারীরিক সমস্যা নিয়ে কল এসেছে। মঙ্গলবার রামেক হাসপাতালে করোনা পরিসি’তি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
এ সময় রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস ও মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. খলিলুর রহমানও উপসি’ত ছিলেন। ডা. আজিজুল হক বলেন, করোনাভাইরাসে আক্রান্তরা যাতে অন্য কোন রোগীর সংস্পর্শে আসতে না পারে সেজন্য হাসপাতালের বার্ন ইউনিট আলাদাভাবে প্রস’ত করা হচ্ছে। সেখানেই আক্রান্তদের রেখে চিকিৎসা দেয়া হবে। ১ এপ্রিল থেকে এটি চালু হবে।
এছাড়া করোনা সংশিৱষ্ট বিষয়ে রামেক হাসপাতালে তথ্য আদান-প্রদান ও প্রাপ্ত তথ্যাদি রেজিস্টারভুক্ত করার জন্য পাঁচটি হটলাইন নম্বর চালু করা হয়েছে। সেগুলো হলো: শনিবার ০১৭১৫৫৪৫৫৭২, ০১৭৩৪১৯৫৯৯৯ রোববার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১৬৫৩৬৬৫৬, সোমবার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১৫৮৪১২৬৬ মঙ্গলবার ০১৭৬৫৭০৯৪৪০, ০১৭৮২৯১৬৮৯১, বুধবার ০১৭৩৪১৯৫৯৯৯, ০১৯১৯৯৮১৯৪০, বৃহস্পতিবার ০১৭১১৯৮১৯৪১, ০১৭৪৪৫৯৫৮৪২ ও শুক্রবার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১২৫৫৯৬৭৩। চিকিৎসা কমিটির ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের নাম ও নম্বর হচ্ছে, ডা. আজিজুল হক আজাদ (০১৭১৫৩৬৭৮৪৪), ডা. জহুর্বল হক (০১৭১২০০০৯১৮), ডা. সৈয়দ মাহাবুব আলম (০১৭১১০৭৪২৬৬), ডা. হার্বন-অর রশীদ (০১৭১১৯০৪৭৭৮), ডা. মাহাবুবুর রহমান (০১৭৬৩২৪৮৪৪৮), ডা. প্রবীর মোহন বসাক (০১৭১২৪১৬৮৬২), ডা. আখতার্বল ইসলাম (০১৭১২৬২২৭১৬), ডা. আমজাদ হোসেন (০১৭১২৬৮৫৩৫০), ডা. মোহাইমেনুল হক (০১৭১৩৩২৬১৯৭৫), ডা. রেজাউল ইসলাম (০১৭১১৫৭৭৫৬৩), ডা. নাজনীন পারভীন (০১৭১১১৮০২৩৮), ডা. সেলিম খান (০১৭১৩২২৮৩৮৩), ডা. আমজাদ হোসেন প্রাং (০১৭১৮১৬৭৮১৯), ডা. রকিবুল ইসলাম (০১৯১৪৯৫৭৬৪৭) ও ডা. সিদ্দিকুর রহমান (০১৭১৬০৩৪৮১৪)।
হাসপাতালে না আসতে চাইলে এসব নম্বর থেকে রোগীরা শারীরিক যে কোনো সমস্যার জন্য প্রাথমিক চিকিৎসা পরামর্শ পাবেন।