রাজশাহীতে প্রথম শিলাবৃষ্টি

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে গতকাল বুধবার মৌসুমের প্রথম শিলাবৃষ্টি হয়েছে। এতে আমের মুকুলের সামান্য ক্ষতি হলেও অন্য ফসলের জন্য উপকার হবে। কিছু দিন ধরে আবহাওয়া সামান্য গরম থাকায় গতকালের বৃষ্টিপাতে জনগণের মাঝে স্বস্তিও ফিরে এসেছে।
আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বিকেল পৌনে ৪টায় বুষ্টি শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত অব্যাহত থাকে। পরিমাণ ছিল ২৫ মিলিমিটার। কয়েক মাসের মধ্যে এটি ছিল সর্বোচ্চ বৃষ্টি। এখন আমের গাছে গাছে ভরা মুকুল। এই ভরা মৌসুমে আমের মুকুলের ক্ষতি নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেন। কিন্তু রাজশাহী ফল গবেষণার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলিম উদ্দীনের মতে, এই বৃষ্টিপাতে আমের মুকুলের কোন ক্ষতি হবে না। তিনি বলেন, এই সময়টা ফল-মূলের জন্য সব সময় আবহাওয়া বৈরী থাকে। ঝড় বৃষ্টি, অনাবৃষ্টি, অতিবৃষ্টির কারণে ফলমূল অনেক বেশি নষ্ট হয়। কিন্তু এর পরও এ সময় গাছে গাছে যত মুকুল আছে এর মধ্যে যা টিকবে তাতেই আমে আমে ভরে যাবে রাজশাহীর আমের বাগান।
শুধু নগর নয়, নগরীর আশপাশেও যথেষ্ট বৃষ্টি হয়েছে। নগরীর নিচু স্থানে সামান্য পানিও জমে যায়। বড় বড় ড্রেন দিয়ে প্রবল বেগে পানি নামতে দেখা নগেছে।

শর্টলিংকঃ