রাজশাহীতে পতাকা উত্তোলন কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এবার ভিন্ন আবহে পালন হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে রাজশাহীতে স্বাধীনতা দিবস উদযাপনের সকল কর্মসূচি আগেই বাতিল করেছে বিভাগীয় ও জেলা প্রশাসন। এ কারণে প্রতি বছরের মত শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ অন্যান্য কর্মসূচি পালন করতে পারেনি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনগুলোও।
তবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গত বৃহস্পতিবার সকালে ছোট পরিসরে পতাকা উত্তোলন কর্মসূচির আয়োজন করা হয়। রাজশাহী সার্কিট হাউসের সামনে সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। প্রধান অতিথি হিসেবে পতাকা উত্তোলন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার। এ সময় জাতীয় সংগীত বাজানো হয়।
তার সাথে জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা সংসদ
মুক্তিযোদ্ধা সংসদ মহানগর কমান্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপণ করেছে মহান স্বাধীনতা দিবস। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনে সংরক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তারা এ পুষ্পার্ঘ্য করেন।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার সফিকুর রহমান রাজা, সাবেক মহানগর কমান্ডার ডা:আব্দুল মান্নœান, সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, সাবেক মহানগর সহকারী কমান্ডার তৈয়বুর রহমান, সাবেক বোয়ালিয়া থানা কমান্ডার খন্দকার জামাল উদ্দিন ও মহনগরীর মুক্তিযোদ্ধা জসি প্রমুখ।

শর্টলিংকঃ