রাজশাহীতে ট্রেন-ট্রাক সংঘর্ষ

  • 22
    Shares

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (৪ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা এলাকার রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী আসার পথে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের সঙ্গে ট্রাকের এই সংঘর্ষ ঘটে।

এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০টা ১১ মিনিটে রেলক্রসিংয়ে উঠে ১০ চাকার একটি পাথর বোঝাই বড় ট্রাক বিকল হয়ে যায়। ট্রাক চালক ট্রাকটির ইঞ্জিন স্টার্ট দেয়ার চেষ্টা করেন। কিন্তু হয়নি। এদিকে ট্রেন আসারও সময় হয়ে যায়। গেটম্যান সিগন্যাল লাইট নিয়ে পশ্চিম দিকে দৌড় দেন। তিনি লাইট জ্বালিয়ে ট্রেনটিকে থামার সংকেত দেন। কিন্তু ট্রেন থামেনি। রাত ১০টা ১৭ মিনিটে ট্রাক-ট্রেনের সংঘর্ষ ঘটে।

ট্রেন আসতে দেখে ট্রাকচালক ট্রাক থেকে লাফ দেন। এরপরই ট্রেনটি ট্রাককে ঠেলে প্রায় ১৫০ মিটার সামনে নিয়ে যায়। এ সময় ট্রাকের বডির ধাক্কায় রেললাইনের পাশের দুটি বাড়ির কয়েকটি ঘর ভেঙে চুরমার হয়ে যায়। তবে ট্রেনের কোন বগি লাইনচ্যুত হয়নি। ট্রেনটি ফাঁকা আসার কারণে কোন হতাহতের ঘটনাও ঘটেনি।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, দুর্ঘটনার পর কাশিয়াডাঙ্গা-আমচত্বর বাইপাস সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ট্রেনটিকে পেছনের দিকে সরালে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে রেললাইনের ওপর এখনও দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রাক পড়ে থাকায় ট্রেন চলাচল সম্ভব নয়। সোমবার সকালে ক্রেন নিয়ে গিয়ে ট্রাকের অংশটি সরানো হবে। তারপর রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চলাচল শুরু হবে।

সোনালী/আরআর

শর্টলিংকঃ