রাজশাহীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক।

অলোচনা সভায় বক্তরা উৎপাদনশীলতায় রাজশাহীর সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। তারা রাজশাহীতে জেলা উৎপাদনশীল কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করেন। বক্তরা বলেন, দেশের অন্য জেলার চেয়ে রাজশাহীতে শিল্পপ্রতিষ্ঠান কম। তাই উৎপাদনশীলতায় এ জেলা অনেক পিছিয়ে আছে। রাজশাহী জেলায় উৎপাদনশীলতা বাড়াতে হলে এখানে শিল্পপ্রতিষ্ঠান বাড়াতে হবে।

এর পাশাপাশি দক্ষ জনশক্তিকে কাজে লাগাতে হবে। দক্ষ জনশক্তিকে কাজে লাগাতে পারলে উৎপাদনশীলতার হার অনেক বেড়ে যাবে। তারা বলেন, বলেন, রাজশাহী জেলায় একটি উৎপাদনশীল কমিটি গঠন করা জরুরি। এই কমিটি রাজশাহীর সার্বিক উৎপাদন পরিস্থিতি নিয়ে কাজ করবে। রাজশাহীতে কোথায় কোন পণ্য উৎপাদিত হচ্ছে এই বিষয়গুলো তুলে ধরবে। এর পাশাপাশি কোন পণ্য বেশি উৎপাদন হয়েছে, কোন পণ্য কম উৎপাদন হয়েছে এই তথ্যগুলোও সঠিকভাবে তুলে ধরবে।

সভায় বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) উপ-মহাব্যবস্থাপক জাফর বায়োজিদ, রাজশাহী সুগার মিলের ব্যবস্থাপক (উৎপাদন) রুহুল আমিন, উইমেন এন্টার প্রিনিয়াম অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ওয়েব) জেলা সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপিসহ বিভন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ