রাজশাহীতে জনশুমারি ও গৃহগণনার প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জনশুমারি ও গৃহগণনার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুই দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে। জেলা পরিসংখ্যান কার্যালয়ে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক আবদুল জলিল প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে তিনি বলেন, আগামী ১০ বছরের দেশের পরিকল্পনা কেমন হবে সেটি নির্ভর করছে জনশুমারির সঠিক তথ্যের উপর। তাই জনশুমারি খুব গুরুত্বপূর্ণ।

পরিসংখ্যান বিভাগের এই তথ্য নিয়েই সরকার বিভিন্ন রকমের পরিকল্পনা করে। তাই জনশুমারিতে ভুল হলে সঠিক পরিকল্পনা নেওয়া কঠিন কাজ হবে। তাই প্রতিটি কর্মকর্তাকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে। তিনি জনশুমারিতে অংশ নেওয়া প্রত্যেক কর্মকর্তাকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্ম পরিচালক এসএম আনিসুজ্জামান।

পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক। জেলা প্রশাসনের সহকারী কমিশনার অভিজিত সরকারসহ উপজেলার শুমারি সমন্বয়কারী ও জোনাল কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজশাহী জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান অফিস এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। এতে রাজশাহীর ৯টি উপজেলার ৭২ জন শুমারি সমন্বয়কারী ও জোনাল কর্মকর্তা অংশ নিয়েছেন।

সোনালী/এমই

শর্টলিংকঃ