রাজশাহীতে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠান অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের উদ্ভাবনী উদ্যোগের পাইলটিং বাস্তবায়নের অংশ হিসেবে রাজশাহীতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীতে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার জেলা তথ্য অফিসের উদ্যোগে নগরীর মসজিদ মিশন একাডেমীতে (শিরোইল বালিকা শাখা) এ চলচ্চিত্র প্রদর্শনী, মুক্তিযুদ্ধের গল্প বলা ও কুইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাজশাহী সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সাবেক সহকারী অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হামিদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তিনি মুক্তিযুদ্ধকালীন সংগ্রামময় সময়ের স্মৃতিচারণ করে বলেন, সে সময় দিনগুলো ছিলো অনিশ্চয়তা ও অস্থিরতার। ৭১’র মুক্তিযুদ্ধে আমরা যে জয় লাভ করেছি তাতে এদেশের খেটে খাওয়া মেহনতী মুক্তিকামী জনতার দেশপ্রেম ও দৃঢ় মনোবল একযোগে কাজ করেছে। তিনি তৎকালীন সময়ে রাজশাহীর বিভিন্ন জায়গায় স্বাধীনতা বিরোধী চক্রের নির্যাতন, নিপীড়ন ও অপকর্মের কথা তুলে ধরেন। সব ধর্মই শান্তি ও ন্যায়ের পক্ষে উল্লেখ করে তিনি শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে নিজেদেরকে রক্ষা করার আহবান জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে আমাদের সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে।
এ সময় প্রধান অতিথি মুক্তিযুদ্ধের ওপর আয়োজিত কুইচ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে মসজিদ মিশন একাডেমীর ইনচার্জ মো. রেজাউল করিমের সভাপতিত্বে জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ