রাজশাহীতে আরও ৪৭ জন হোম কোয়ারেন্টাইনে

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলায় আরও ৪৭ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। গত শুক্রবার সকাল ৮টা থেকে গতকাল শনিবার ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের শনাক্ত করা হয়। জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় মোট ৭৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ২১৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছে।
এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়। এর বাইরে জেলার পুঠিয়া উপজেলায় ৪ জন, বাগমারায় ১৮ জন, মোহনপুরে ১২ জন, তানোরে ১ জন এবং গোদাগাড়ীতে ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়।
এই ৪৭ জনের মধ্যে ৩৬ জনই এসেছেনে ভারত থেকে। দুবাই, ফিলিপাইন, মালয়েশিয়া ও কাতার থেকে এসেছেন ২ জন করে। আর ১ জন করে এসেছেন মালদ্বীপ, সৌদি আরব ও আরব আমিরাত থেকে। এদের আগামী ১৪ দিন বাড়িতেই থাকতে হবে। তারা বাইরে ঘোরাফেরা করতে পারবেন না। সরকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে কয়েকজনকে জরিমানা করা হয়েছে।
সিভিল সার্জন জানান, বর্তমানে রাজশাহী জেলায় মোট ৫৪২ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের মাঝে কারও আপাতত করোনাভাইরাসের লক্ষণ দেখা যায়নি। তারপরেও তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে। আরও কিছু ব্যক্তি বিদেশ থেকে রাজশাহীতে এসেছেন। তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। সন্ধান চলছে। কেউ বিদেশ থেকে এলে তাকে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকার আহŸান জানান তিনি।

শর্টলিংকঃ