রাজশাহীতে আনসার-আল ইসলামের ৪ জঙ্গি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাতে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল নগরীর কাটাখালি থানার আশরাফের মোড় এবং কাপাশিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তার চার জঙ্গি হলো- পুঠিয়া উপজেলার বেলপুকুর থানার ভরুয়াপাড়া গ্রামের মৃত জাহাঙ্গীর আলমের ছেলে আরিফুল ইসলাম ওরফে আরিফ (৩৫), কাজিরপাড়া গ্রামের হারুনুর রশীদের ছেলে ইনতাজ আলী (২৯), বরিশালের এয়ারপোর্ট থানার বাদলা এলাকার আবদুল কুদ্দুস তালুকদারের ছেলে মমিনুর রহমান নিরব (২২) এবং নরসিংদীর শিবপুর উপজেলার তেলিকান্দা গ্রামের শাহজাহান শেখের ছেলে ইয়াছিন মিয়া (১৯)।
গতকাল রোববার বিকালে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আরিফ এবং ইনতাজ বেলপুকুর থানার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলার পলাতক আসামি। শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কাপাশিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
অন্যদিকে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে আশরাফের মোড় এলাকায় অভিযান চালিয়ে নিরব এবং ইয়াছিন মিয়াকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছে উগ্রবাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নগরীর কাটাখালি থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।

শর্টলিংকঃ