রহস্যেঘেরা আইসিসির নতুন চেয়ারম্যান ঘোষণা!

  • 1
    Share

অনলাইন ডেস্ক: রহস্যটা আইসিসির নতুন চেয়ারম্যান নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লেকে ঘিরে নয়। আসল রহস্যটা হচ্ছে যেভাবে কিংবা যে সময়ে নবনির্বাচিত চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে।

আইসিসির সদর দপ্তর সংযুক্ত আরব আমিরাতে যখন গভীর রাত তখনই ঘোষণাটা করা হয়েছে। ঠিক যে সময় বাংলাদেশে রাত তিনটা। শুধু কী সময়? আসলে পুরো নির্বাচন প্রক্রিয়াটাও রহস্যজনক, প্রশ্নবোধক।

টাইমস অব ইন্ডিয়াই প্রশ্নটির অবতারণা করেছে। তারা জোর দিয়েই বলেছে, আইসিসির পুরো নির্বাচন প্রক্রিয়াতেই লুকোছাপা রয়েছে। গেল ১৮ অক্টোবর ছিল মনোনয়ন ঘোষণার শেষ দিন। আর ভোট তিন দফায় হলে আগামী ২ ডিসেম্বরের মধ্যে ভোটের প্রক্রিয়া শেষ হতে পারতো। তবে গেল ১২ অক্টোবর এমন ঘোষণার পর থেকেই নির্বাচনের প্রক্রিয়া নিয়ে ধোঁয়াশা ছড়িয়ে দিয়েছিল আইসিসি।

ক্রিকেটের ইতিহাসে এটাকে সবচেয়ে গোপন ভোট বলে মনে করছে টাইমস অব ইন্ডিয়া। তারা আইসিসির এই নীরবতাই সবচেয়ে বেশি রহস্যজনক বলছে। আইসিসির সদস্যরা দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন। তারাও বলছেন, এই ভোট নিয়ে প্রশ্ন উঠবে। যদিও সে সব সদস্যের নাম প্রকাশ করেনি টাইমস অব ইন্ডিয়া।

গেল জুলাইয়ে আইসিসির সাবেক চেয়ারম্যান শশাঙ্ক মনোহর দায়িত্ব ছেড়ে দেয়ার পর অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে এতদিন দায়িত্বে ছিলেন ইমরান খাজা। এতদিন পর সেই খাজাকেই দ্বিতীয় দফার ভোটে ১১-৫ ব্যবধানে হারিয়ে চেয়ারম্যানের দায়িত্বটা পেয়েছেন বার্কলে। তবে নতুন নেতৃত্বে সংস্থাটি যাত্রা শুরু করলে শেষ অবধি বিতর্ক ঘিরে ধরলো নেতৃত্ব নির্বাচনের পদ্ধতিকে।

সোনালী/এমই

শর্টলিংকঃ