যুবাদের দলে করোনা উপসর্গ, বন্ধ অনুশীলন

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় বন্ধ রাখা হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের স্কিল ক্যাম্প। সাময়িক বিরতির পর ব্যাম্প শুরু করার পরিকল্পনা থাকলেও কমে আসবে ক্যাম্পের ব্যাপ্তি।

বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির ম্যানেজার আবু এনাম মোহাম্মদ কায়সার জানিয়েছেন, চার সপ্তাহের স্কিল ক্যাম্পের ব্যাপ্তি কিছুটা কমে আসবে। এদিকে যুব দলের নতুন স্কোয়াডের ক্রিকেটারদের মধ্যে করোনার উপসর্গ দেখা দেওয়ায় স্কিল ক্যাম্প বন্ধ ছিল বুধ ও বৃহস্পতিবার (১৪ ও ১৫ অক্টোবর)।

গত ০১ অক্টোবর থেকে বিকেএসপিতে শুরু হয় নবগঠিত অনূর্ধ্ব-১৯ দলের স্কিল ক্যাম্প। তার আগে আরও একটি ক্যাম্প থেকে অনূর্ধ্ব-১৯ দলের জন্য ২৮ সদস্যের স্কিল স্কোয়াড বাছাই করা হয়। ক্যাম্প চলাকালে কয়েকজন ক্রিকেটারের মধ্যে দেখা গেছে করোনার উপসর্গ। তাই সাবধানতাবশত অনুশীলন দুইদিন বন্ধ ছিল। উপসর্গ দেখা দেওয়া ক্রিকেটারদের বিচ্ছিন্ন রেখে আগামী শনিবার বা রবিবার থেকে আবারো ক্যাম্প শুরুর কথা রয়েছে।

আবু এনাম মোহাম্মদ কায়সার বলেন, ‘করোনার জন্য ঠিক বলব না এটা, তবে আমাদের দুইদিন অনুশীলন বন্ধ ছিল। বুধবার, বৃহস্পতিবার ‍দুইদিন অনুশীলন বন্ধ রেখেছি, আর শুক্রবার তো অনুশীলন বন্ধই থাকে। দুই-একজন ক্রিকেটারের মাঝে উপসর্গ দেখেছি। যারা যারা ওদের সংস্পর্শে ছিল, বিশেষ করে একটা রুমের মধ্যে একটা ক্রিকেটার হাঁচি-কাশি দিচ্ছে তো অন্য ক্রিকেটার যারা ওর রুমমেট আছে, তাদের অনুশীলন আমরা কিছু দিনের জন্য বন্ধ করে দিয়েছি।’

ভাইরাস সংক্রমণের শঙ্কায় সতর্কতার অংশ হিসেবে অনুশীলন বন্ধ উল্লেখ করে তিনি জানিয়েছেন, নতুন করে প্রত্যেক ক্রিকেটারের করোনা পরীক্ষার পর ফের অনুশীলন শুরু হবে।

সোনালী/আরআর

শর্টলিংকঃ