মেয়েদের ঝরে পড়া রোধে বাল্য বিয়ে বন্ধ করতে হবে: বাদশা

স্টাফ রিপোর্টার: রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, সরকারের নানা উদ্যোগের পরও স্কুলে মেয়েদের ঝরে পড়া রোধ করা যায়নি। এর একটি বড় কারণ বাল্যবিয়ে। তাই মেয়েদের ঝরে পড়া রোধে বাল্যবিয়ে বন্ধ করতে হবে। এ জন্য সামাজিক সচেতনতা দরকার।
গতকাল বৃহস্পতিবার রাজশাহী নগরীর বালাজান নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাদশা বলেন, রাজশাহীর প্রায় প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। এখন শিক্ষার মান বাড়াতে হবে। এর পাশাপাশি মাধ্যমিক উত্তীর্ণের আগে মেয়েরা যেন কোনোভাবেই ঝরে না পড়ে সেটি নিশ্চিত করতে হবে।
পরে তিনি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেনে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন। বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ রজব আলী, স্কুলের প্রধানশিক্ষক তাজরুল ইসলাম, স্কুলের বিদ্যোৎসাহী সদস্য মঞ্জুর মোর্শেদ চুন্না প্রমুখ। সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবদুল বাতেন বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক নজিফা খাতুন।

শর্টলিংকঃ