মেহেরচন্ডীতে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত

স্টাফ রিপোর্টার: মেহেরচন্ডী এলাকায় পণ্যবাহী ট্রাকের ধাক্কায় পোল হেলে গিয়ে দুইটি ৩৩ কেভি লাইন (কাটাখালী-শালবাগান ও কাটাখালী-বিন্দুর মোড়) ক্ষতিগ্রস্ত হওয়ায় লাইন দুটির আওতায় প্রায় ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিভ্রাটের কারণে দুর্ভোগে পড়ে।
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বেলা অনুমান সাড়ে ১১টার দিকে মেহেরচন্ডী এলাকায় রাজশাহী সিটি কর্পোরেশনের নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ চলাকালীন সময়ে উক্ত কাজের মালামাল পরিবহনকারী একটি ট্রাক ৩৩ কেভি বিদ্যুৎ লাইনে ধাক্কা দেয়। এতে করে পোল হেলে যায় এবং পোলের সঙ্গে থাকা দুইটি ৩৩ কেভি লাইন (কাটাখালী-শালবাগান ও কাটাখালী-বিন্দুর মোড়) ক্ষতিগ্রস্ত হয়ে তাৎক্ষণিকভাবে কাটাখালি ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র হতে শালবাগান ও বিন্দুর মোড় ৩৩ কেভি সোর্স লাইন দুটি ট্রিপ করে যায়। এতে করে সোর্স লাইন দুটির আওতায় প্রায় ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন হয়ে বিপাকে পড়ে। গতকাল রাত সাড়ে ৮ টা পর্যন্ত ওইসব এলাকায় বিদুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি বলে এলাকাবাসি জানিয়েছে। এতে ওই এলাকার মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
এদিকে নেসকো লি., রাজশাহীর পক্ষ থেকে জানানো হয় দুর্ঘটনা পরবর্তীতে সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় বিকল্প সোর্স লাইনের মাধ্যমে লোড শেড করে বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখা হয়েছে। এ বিষয়ে নেসকো লিমিটেড কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

শর্টলিংকঃ