মেডিকেল বর্জ্য ব্যবস’াপনা পৱ্যান্ট পরিদর্শনে মেয়র

প্রেস বিজ্ঞপ্তি: নাগরিকদের স্বাস’্য ঝুঁকি কমিয়ে আনতে হাসপাতাল ও ক্লিনিকের আউট হাউজ মেডিকেল বর্জ্য পরিবেশ সম্মত ও সুষ্ঠুভাবে ব্যবস’াপনার জন্য মহানগরীর সিটি হাটের পাশে রাজশাহী সিটি কর্পোরেশনের ভাগার সংলগ্ন স’ানে গড়ে তোলা হচ্ছে মেডিকেল বর্জ্য ব্যবস’াপনা পৱ্যান্ট।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় পৱ্যান্টটি পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়র্বজ্জামান লিটন। এ সময় তিনি পৱ্যান্ট স’াপন কাজের অগ্রগতিসহ সার্বিক খোঁজখবর নেন। সংশিৱষ্টরা জানিয়েছে, আগামী এপ্রিল মাসে এই পৱ্যান্টটি চালু হওয়ার কথা। পরিদর্শনকালে রাসিকের বর্জ্য ব্যবস’াপনা কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ উপসি’ত ছিলেন।
উলেৱখ্য, মেডিকেল বর্জ্য ব্যবস’াপনা পৱ্যান্ট স’াপনে ২০১৯ সালের ১৮ ফেব্র্বয়ারি রাজশাহী সিটি কর্পোরেশন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাৰরিত হয়। চুক্তি অনুযায়ী পৱ্যান্টটি স’াপন করছে প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন। প্রিজমের নিজস্ব কর্মচারীরা মেডিকেল ও ক্লিনিক থেকে বর্জ্য সংগ্রহ করবে, তাদের ভ্যানে করে পৱ্যান্টে নিয়ে গিয়ে সেখানে পরিশোধন ও অপসারণ করবে। এতে করে সিটি কর্পোরেশনের নাগরিকেরা মেডিকেল বর্জ্যের কারণে যে স্বাস’্যঝুঁকিতে আছেন, সেটা কমে যাবে। স্বাস’্য ঝুঁকিমুক্ত থাকবেন নগরবাসী।

শর্টলিংকঃ