মুস্তাফিজ হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানালেন রাবি উপাচার্য

স্টাফ রিপোর্টার:

সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মো. মুস্তাফিজ নিহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান। রোববার (২৫ অক্টোবর) বেলা ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনের শুরুতে এ শোক জ্ঞাপন করেন তিনি।

উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী মো. মুস্তাফিজ রাজধানীর সাভারে বাস থেকে নামামাত্রই দুর্বৃত্ত তথা ছিনতাইকারীদের উপর্যুপরি ছুরিকাঘাতে নিহত হয়েছেন। যা অত্যন্ত হৃদয় বিদারক ও দুঃখজনক। আমি ওই শিক্ষার্থীর রুহের মাগফিরাত কামনা করছি। পাশাপাশি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দাবি জানাই- দ্রুত মুস্তাফিজের হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক। নৃশংস এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই।’

জানা যায়, মো. মোস্তাফিজ দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নাম্বারে ফোন করেন।

পরে পুলিশ সেখান থেকে তার লাশ উদ্ধার করে। পুলিশের ধারণা, দূরপাল্লার বাস থেকে নামার পর ছিনতাইকারীর কবলে পড়েন মুস্তাফিজ। এসময় ধস্তাধস্তির একপর্যায়ে ছুরিকাঘাতে হত্যার পর কেড়ে নেওয়া হয় তার সঙ্গে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ