মুজিববর্ষ উপলক্ষে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য

সোনালী ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব, সচিবালয়সহ বেশ কয়েকটি স্থান ঘুরে দেখা গেছে, সকাল ১০টা থেকে পণ্যবোঝাই করে টিসিবির ট্রাক নির্দিষ্ট সময়ে ও স্থানে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে। প্রেসক্লাবের সামনে ট্রাক থেকে পণ্য নিতে আসা আশরাফ আলী বলেন, সরকার আমাদের মতো নিম্ন আয়ের মানুষের জন্য একটি ভালো উদ্যোগ নিয়েছে। তবে এ কার্যক্রম ১০ থেকে ১৫ দিনের জন্য চালু না করে সারা বছর যদি দেওয়া হতো তাহলে ভালো হতো। তিনি বলেন, আমাদের স্বল্প আয়ের বেশিরভাগ চলে যায় বাসা ভাড়ায়। ফলে যে বেতন পাই তা দিয়ে সংসার চালানো কঠিন। তাই এখান থেকে চার কেজি চিনি, পাঁচ লিটার তেল, দুই কেজি ডাল, চার কেজি আটা ও পাঁচ কেজি পেঁয়াজ কিনলাম।
জানা গেছে, ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত (শুক্রবার ও শনিবার ছাড়া) টিসিবির পণ্যাদি বিক্রির কার্যক্রম চলবে। এ কার্যক্রমের আওতায় একজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৮০ টাকা কেজি দরে সার্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মশুর ডাল ও ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে পারবেন। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। টিসিবি ৩৫০ জন ডিলারের মাধ্যমে নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে করে ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টি স্থানে পণ্য বিক্রি করবে। এ ছাড়া দেশব্যাপী ডিলার বরাদ্দের মাধ্যমে পণ্য বিক্রয় চলবে।

শর্টলিংকঃ