মুজিববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতির ভাষণ মন্ত্রিসভায় অনুমোদন

সোনালী ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এই ভাষণের মূল বিষয় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম। এজন্য রাষ্ট্রপতির প্রদেয় ভাষণের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই অনুমোদনের কথা জানান।
তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ মার্চ সংসদের বিশেষ সেশন হবে, তাতে মহামান্য রাষ্ট্রপতি ভাষণ দেবেন। ওনার ভাষণটা রুলস অব বিজনেস অনুযায়ী মন্ত্রিসভার অনুমোদন করে দিতে হয়। সেজন্য এটা নিয়ে আসা হয়েছিল। বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক দর্শন, কর্ম, পার্লামেন্টিরিয়ান হিসেবে তার ভ‚মিকা, তার দেশ পরিচালনা ও জনকল্যাণের যে জিনিসগুলো ওনার জীবনে আছে- এগুলোই রাষ্ট্রপতির ভাষণে প্রতিফলিত হচ্ছে।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা মন্ত্রিসভা অনুমোদন করে দিয়েছে। এখন এটার ক্লারিক্যাল বিষয়, বানান-টানান কিছু ভুল আছে, সেটা কারেকশন করে দিলে এটা বঙ্গভবনে পাঠানো হবে। রাষ্ট্রপতি এই ভাষণ সংসদে দেবেন। ভাষণটি পড়তে রাষ্ট্রপতির ২৫ মিনিট থেকে আধঘণ্টা লাগতে পারে বলেও জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

শর্টলিংকঃ