মুজিববর্ষে রাবির কৃতী শিক্ষার্থীরা পাচ্ছেন ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কৃতী শিক্ষার্থীদের ‘অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু স্বর্ণপদক’ দেয়া হবে। স্বর্ণপদকের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। তিনি বলেন, অগ্রণী ব্যাংক প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের এ পুরস্কার প্রদান করে থাকে। তবে এবার মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হয়েছে।

অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া আরও বলেন, বাংলাদেশ সৃষ্টির মহানায়ক হচ্ছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের দায়িত্ব আমাদের। এ যুগের শিক্ষার্থীরাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আগামী দিনে দেশ গড়ার কারিগর হবে। তাই বঙ্গবন্ধুর সেই আদর্শকে ছড়িয়ে দিতে এবার বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ প্রদান করা হবে।

প্রসঙ্গত, ¯œাতক ও ¯œাতকোত্তর পর্যায়ে বিশেষ কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ‘অগ্রণী ব্যাংক স্বর্ণপদক’ প্রদান করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও অধিভুক্ত মেডিকেল কলেজের (এমবিবিএস-শেষ বৃত্তিমূলক ও নিয়মিত) শিক্ষার্থীদের মধ্যে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করা শিক্ষার্থীদেরও মধ্যে এ পুরস্কার প্রদান করা হয়। মুজিববর্ষ উপলক্ষে এ বছর পুরষ্কারটি ‘অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু স্বর্ণপদক’ নামে নামকরণ করা হয়েছে।

শর্টলিংকঃ